আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে বিদায় নিলো বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে বড় ব্যবধানে হেরে গেল সাইফরা। শুক্রবার নিউজিল্যান্ডের কুইন্স টাউনে সেন্টারে ভারতের কাছে ১৩১ রানে হেরেছে যুবারা।

ভারতের দেয়া ২৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ছন্দপতন হয় বাংলাদেশের যুবাদের। ওপেনার মোহাম্মদ নাইম ৪২ বল খেলে মাত্র ১২ রানে শিভাম মাভির বলে আউট হয়ে যান। তবে সাধ্যমত লড়াই করেন অপর ওপেনার পিনাক ঘোষ। ১০৭ বলে ৪৩ করে ফেরেন পিনাক।পরের ব্যাটসম্যানরা সবাই আশা যাওয়া করেন। ৪২.১ ওভারে মাত্র ১৩৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ভারতের পক্ষে কমলেশ নাগারপুতি ১৮ রানে তিন উইকেট। দুটি করে উইকেট নেন শিবাং মাভি ও অভিষেক শর্মা।

এরআগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। দলীয় ১৬ রানের মাথায় রবিউল হকের বলে সাজঘরে ফিরেন ফিরে যান মনোজ কারলা। এরপর বিপদজনক হয়ে ওঠেন পৃথভী শাহ। দ্রুত রান তুলতে থাকেন তিনি। তবে ব্যক্তিগত ৪০ রানের মাথায় কাজী অনিকের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে ফেরেন পৃথভী। দলের রান তখন ১০২। ভালো ব্যাট করতে থাকা শুবমান গিল তৃতীয় উইকেট জুটিতে হার্ভিক দেশাইকে নিয়ে যোগ করেন ৭৪ রান। তবে পাঁচ রানের ব্যবধানে এই দুজনকে ফেরান নাইম হাসান। গিল ১২৭ বলে করেন ৮৬ রান।

শেষদিকে অভিষেক শর্মার ব্যাটে চড়ে ২৬৫ রানে পৌঁছায় ভারত। ৫০ রান করে আউট হন তিনি। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কাজী অনিক, ২টি করে উইকেট শিকার করেন নাইম হাসান ও সাইফ হাসান।

Share.

Leave A Reply