সভার আশপাশ থেকে বিএনপিকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা চলাকালে রাজধানীর লা মেরিডিয়েন হোটেলের আশপাশ থেকে অন্তত ২০ কর্মীকে আটকের অভিযোগ পাওয়া গেছে।
আজ শনিবার বেলা ১১টার কিছু পরে এই সভা শুরু হয়। আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের আগে আজকের এই সভা থেকে গুরুত্বপূর্ণ বার্তা আসবে বলে ধারণা করা হচ্ছে।
এই সভাকে কেন্দ্র করেই উৎসুক কিছু কর্মী হোটেল লা মেরিডিয়ানের সামনে ও আশপাশে
বেলা সাড়ে ১১টার দিকে হোটেলের সামনে থেকে পাঁজনকে তুলে নিয়ে যান বলে প্রত্যক্ষদর্শী একজন সাংবাদিক জানিয়েছেন। এরপর দুপুর ১২টা ১০ মিনিটের দিকে হোটেলের পাশের গলি থেকে আরো আটজনকে আটক করা হয়। তার কিছুটা পরে আরো অন্তত ৮-১০ জনকে আটক করে বড় মাইক্রোবাসে তুলে নিয়ে যায় পুলিশ।
বিএনপিকর্মীদের আটকের ব্যাপারে খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এনটিভি অনলাইনকে জানান, তিনি এ ব্যাপারে কিছু জানেন না। গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।
তবে ঘটনাস্থলে থাকা একাধিক ডিবি কর্মকর্তার সঙ্গে কতা বলার চেষ্টা করা হলেও তাঁরা কেউ এ ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।
আটকের ঘটনার পর পরই সেখানে কর্মীদের উপস্থিতি কমে যায়। চলাচলেও কিছুটা নিয়ন্ত্রণ আনে আইনশৃঙ্খলা বাহিনী। হোটেলের সামনে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।
জাতীয় নির্বাহী কমিটির সভায় কেন্দ্রীয়, জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ প্রায় সাতশ নেতাকর্মীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শেষে আদালত আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ঘোষণা করেছেন। এ মামলায় খালেদা জিয়া ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন—মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।
রায়ের দিন ঘোষণার পর থেকেই আওয়ামী লীগ ও বিএনপির নেতারা এ নিয়ে পাল্টাপাল্টি হুঁশিয়ারি দিয়ে যাচ্ছেন, যার ফলে উত্তপ্ত হয়ে উঠছে রাজনৈতিক অঙ্গন। প্রায় প্রতিদিনই বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *