আখাউড়া-আগরতলা ও কুলাউড়া-শাহবাজপুর রেল প্রকল্প দুটির বাংলাদেশ অংশের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার বিকাল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন। গণভবন থেকে শেখ হাসিনা  এবং ভারতের  দিল্লি থেকে নরেন্দ্র মোদি উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়েছেন। বাংলাদেশ-ভারত দু’দেশের আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের ৩নং প্লাটফর্মে ভিডিও কনফারেন্স ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রেলমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুজিবুর রহমান, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক কাজী মো.রফিকুল আলম, অতিরিক্ত মহাপরিচালক সামসুজ্জামান, অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান, আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প পরিচালক সহিদুল আলম, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান, সরাইল বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল কবির হোসেন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপক জয়নাল আবেদিন, যুগ্ন আহবায়ক সেলিম ভূঁইয়া, পল্লী বিদ্যুৎ ডিজিএম আহম্মেদ শাহ আল জাবের, আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসাইন প্রমুখ।

 

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সুবিধাভোগী আখাউড়ার এক স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমি আক্তারের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। এসময় শেখ হাসিনা সরকারের প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করে ওই স্কুল শিক্ষিকা বলেন, আখাউড়া-আগরতলা রেলপ্রকল্প বাস্তায়নের মধ্যদিয়ে দু’দেশের সংস্কৃতি ও মানুষের সৌহাদ্যপূর্ণ সম্পর্ক আরও মজবুত হবে। ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে।

Share.

About Author

Leave A Reply